বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নিতে চায় ভুটান

নিউজ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনতসি বলেছেন, বাংলাদেশ ভুটানের পরীক্ষিত বন্ধুই নয়, গুরুত্বপূর্ণ বাণিজ্যিক অংশীদারও। একইসঙ্গে রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ আমদানির আগ্রহ ব্যক্ত করেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) অনলাইনে আয়োজিত এক সৌজন্য সাক্ষাৎকারে ভুটানের রাষ্ট্রদূত তার দেশের আগ্রহের কথা জানান। ভুটানে ব্যান্ডউইথ রফতানির ব্যাপারে টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সম্ভাব্য সব ধরনের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানে আশ্বাস দেন।

অনলাইনে সৌজন্য সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিশেষ করে ইন্টারনেটসহ টেলিযোগাযোগ ক্ষেত্রে কারিগরি ও বাণিজ্যিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও ভুটানের মধ্যকার বিদ্যমান বন্ধুপ্রতীম সম্পর্ক অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও ঐতিহাসিক বলে উল্লেখ করেন। তিনি দেশের ডিজিটাল প্রযুক্তি বিকাশে বাংলাদেশের অগ্রগতি তুলে ধরে বলেন, ডিজিটাল প্রযুক্তি বিকাশে পৃথিবীর যে কয়টি দেশ এগিয়ে বাংলাদেশ তার মধ্যে অন্যতম।

রাষ্ট্রদূত ভুটান ও বাংলাদেশের মধ্যকার ঐতিহাসিক সম্পর্ককে আগামী দিনগুলোতে অনন্য এক উচ্চতায় উপনীত করতে তার প্রচেষ্টার কথা ব্যক্ত করেন।