নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা নিয়েছেন তারকা দম্পতি ওমর সানী-মৌসুমী ও সঙ্গীতশিল্পী তাহসান খান। বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা সেনানিবাসস্থিত বাংলাদেশ নৌবাহিনীর বিএনএস হাজী মহসিন হসপিটাল কেন্দ্রে কোভিড-১৯ এর টিকার নিয়েছেন ওমর সানী ও মৌসুমী।

টিকা নেওয়ার পর তারা জানান, দেশবাসীকে কোন প্রকার বিভ্রান্তিতে না পড়ে কোভিড-১৯ এর টিকা নিতে আহ্বান করছি। কারণ টিকা নিয়ে আমরা ঠিক আছি। কোন পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি আমাদের। যথাসময়ে টিকা গ্রহণের সুযোগ করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ।

একই দিন করোনা টিকা গ্রহন করেছেন কণ্ঠশিল্পী ও অভিনেতা তাহসান খান ও। এ শিল্পী নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে করোনার টিকা নেওয়ার দুটি ছবি প্রকাশ করেন। তাতে দেখা যাচ্ছেন এক নারী ডাক্তার তাহসানকে করোনার টিকা দিচ্ছেন। হাসি মুখেই সেটি গ্রহণ করছেন তাহসান। এ সময় অন্য ডাক্তারদের সঙ্গে সেলফিও তোলেন তিনি।

টিকা গ্রহণের ছবি পোস্ট করে ক্যাপশনে তাহসান খান লিখেন, ‘আপনাদের অনবদ্য আত্মত্যাগের জন্য ধন্যবাদ আমাদের সম্মুখসারির যোদ্ধারা।’

এর আগে গত সোমবার সকালে সরকারি কর্মচারী হাসপাতালে গিয়ে তারা করোনার টিকা নেন সাবিনা ইয়াসমিন। টিকা নেয়া প্রসঙ্গে সাবিনা ইয়াসমীন বলেন, আমি করোনার টিকা নিয়েছি।টিকা নেয়ার পর কারও কারও জ্বর, মাথা ঘোরার খবর শুনেছি। কিন্তু আমার কিছুই হয়নি। আমি এখনো ঠিক আছি, আলহামদুলিল্লাহ।

দেশে ১ হাজার ৫ কেন্দ্রে গত ৭ ফেব্রুয়ারি থেকে একযোগে টিকাদান শুরু হয়েছে। সকাল আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ওই সব কেন্দ্রে টিকা দেওয়া হয়। প্রথম দফায় ৭০ লাখ টিকা নিশ্চিত করেছে সরকার। এর মধ্যে ভারতের উপহার ২০ লাখ টিকা। শুরুতে প্রায় তিন কোটি মানুষ পাবেন করোনার টিকা।

এদিকে গত সোমবার রাত সোয়া ১২টার পর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টিকার আরও ২০ লাখ ডোজ। এ নিয়ে ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকার ৯০ লাখ ডোজ বাংলাদেশে এসেছে।